শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪০ পূর্বাহ্ন

বিভিন্ন তথ্য চেয়ে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ বরাবর আবেদন

সংবাদদাতার নাম
  • প্রকাশ সময় : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ১৬৬ দেখেছেন

এম. কে. দোলন বিশ্বাস, বিশেষ প্রতিনিধি :

বিভিন্ন তথ্য চেয়ে মো. মনিরুজ্জামান নামে এক ব্যক্তি জামালপুরের ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ বরাবর আবেদন করেছেন।
সোমবার (৩১আগস্ট) দুপুরে তথ্য অধিকার আইন ২০০৯- এর বিধি মোতাবেক আবেদনকারী ওই ব্যক্তি ইসলামপুর পৌর শহরের কিসমতজাল্লা গ্রামের মৃত রইছ উদ্দিন আহম্মেদের ছেলে। তিনি আলোচিত একজন ফেইসবুকার হিসেবে এলাকায় পরিচিত।

আবেদন পত্রে দেখা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সে কতজন মেডিকেল অফিসার, বহিঃ বিভাগ কয়টায় খোলা ও কয়টায় বন্ধ, করোনাকালে বিভিন্ন খাতে কত টাকা বরাদ্দ, প্রধানমন্ত্রী ঘোষিত স্বাস্থ্য সেবার মান বৃদ্ধির লক্ষ্যে মাল্টিপারপাস ভলান্টিয়ার নিয়োগের যাবতীয় কার্যক্রম শেষ হওয়ার পরও কেনো নিয়োগ দেয়া হচ্ছে না, এরকম ১৮টি গুরুত্বপূর্ণ তথ্য চেয়ে আবেদন করা হয়েছে।

আবেদনকারী মো. মনিরুজ্জামান জানান, মূলত অনিয়ম-দুর্নীতির চিত্র জনসম্মুখে উন্মোচন করার লক্ষ্যে তথ্য চেয়ে আমি আবেদন করেছি। আমার আবেদনটি নিতে অনেক গড়িমসি করলেও শেষমেষ হাসপাতাল কর্তৃপক্ষ ডা. এ এ এম আবু তাহের প্রধান সহকারী কর্মকর্তা আব্দুস সামাদকে দিয়ে আবেদন গ্রহন করে রিসিভ কপি দিয়েছেন। তিনি আরও জানান, আবেদনের তারিখ থেকে ২০ কার্যদিবসের মধ্যে তথ্য না পেলে আপিল করা হবে।’

ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তৃপক্ষ ডা. এ এ এম আবু তাহের তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে জানান, ‘হাসপাতালের বিভিন্ন তথ্যাদি চেয়ে একটি আবেদন পেয়েছি। আবেদনটি যাচাই-বাছাই করে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।’

জনস্বার্থে নিউজটি শেয়ার করুন -

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীতে আরোও সংবাদ
Copyright BY

themesba-lates1749691102