বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৪:২০ অপরাহ্ন

কাচপুর চাঁদাবাজি বন্ধে ও যানজট নিরসনে হাইওয়ে পুলিশ জিরো টলারেন্স ওসি মোজাফফর

সংবাদদাতার নাম
  • প্রকাশ সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৪৪ দেখেছেন

মোঃ সাদ্দাম হোসেন মুন্না স্টাফ রিপোর্টারঃ করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত ৩১ মে থেকে নারায়ণগঞ্জ জেলাসহ সারা দেশে গণপরিবহন চালু হয়েছে। ইতিপূর্বে নারায়ণগঞ্জ সোনারগাঁয়ের কাঁচপুর বাস ষ্টান্ড,মদনপুর,মোগরাপাড়া চৌরাস্তা,মেঘনাসহ বিভিন্ন স্থানে পরিবহন শ্রমিক সংগঠনের নামে নিয়মিত চাঁদা আদায় করা হলেও এখন তা পুরোপুরি বন্ধ রয়েছে।
হাইওয়ে পুলিশের গাজীপুর রিজিয়নের আওতাধীন নারায়নগঞ্জ জেলার কাঁচপুর হাইওয়ে পুলিশ সদস্যরা এর সার্বিক নজরদারী ও দেখভাল করছেন।
জানা গেছে, লকডাউনে দীর্ঘদিন বন্ধ থাকার পর সরকার যখন সীমিত পরিসরে গণপরিবহন চালুর উদ্যোগ নেয় তখন পরিবহন সেক্টরের প্রধান ৪টি সংগঠন (বাংলাদেশ সড়ক পরিবহন সমিতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতি) তাদের অধীনস্থ শ্রমিক সংগঠনগুলোকে পত্র দিয়ে টার্মিনাল, সড়ক-মহাসড়ক বা অন্য কোনো জায়গা থেকে কোনো ধরনের চাঁদা আদায় সম্পূর্ণভাবে নিষেধ করে।
তথ্য অনুসন্ধানে জানা যায়,চৌকস ট্রাফিক পুলিশ পরিদর্শক মোজাফফর হোসেন কাঁচপুর হাইওয়ে থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করার পর থেকেই
প্রয়োজনের তুলনায় কম সংখ্যক কর্মকর্তা ও কর্মী নিয়ে মহাসড়কের বিভিন্ন প্রতিকূল সমস্যা সমাধান করে শান্তি-শৃঙ্খলা বজায় নিয়ন্ত্রণ করে আসছেন আরো জানা যায় কাঁচপুর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে মোজাফফর হোসেন যোগদানের পর সড়কে যেসব চ্যালেন্স মোকাবেলা করেন এরমধ্যে কাঁচপুর দ্বিতীয় সেতু নির্মাণের সময় অধিকতর যানজট নিরসন হইতে মহাসড়ককে ফুটপাত যত্রতত্র অবস্থান নেওয়া বিশাল গোষ্ঠীর এবং সরকার নিষিদ্ধ মহাসড়কে তিন চাকার যানবাহন বন্ধ করার মতো কঠিন কাজ অন্যতম।
এবিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোজাফফর হোসেন বলেন গাজীপুর হাইওয়ে রিজিয়নের পুলিশ সুপার আলী আহমেদ খান স্যারের নেতৃত্বে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে মহাসড়কে যে কোনো ধরনের চাঁদাবাজি বন্ধে ও যানজট নিরসনে হাইওয়ে পুলিশ জিরো টলারেন্স নিয়ে কাজ করছে। বর্তমানে মহাসড়ক থেকে শ্রমিক সংগঠনের নামে কোনো ধরনের চাঁদাবাজি হচ্ছে না। শ্রমিক সংগঠনের পাশাপাশি দালাল চক্রের ব্যাপারেও আমরা সচেষ্ট রয়েছি।
এ ছাড়াও উচ্চআদালতের নির্দেশনা মোতাবেক মহাসড়কে কোনো থ্রি-হুইলার যানবাহন (মাহেন্দ্র, ইজিবাইক, নসিমন ইত্যাদি) চলতে দিচ্ছি না। চলতি মাসে এ ধরনের অনেক যানবাহন আটক করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীতে আরোও সংবাদ
Copyright BY

themesba-lates1749691102