সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিক দোলন বিশ্বাসকে হুমকি বকশীগঞ্জে মরাগরু জবাই।। ৬০ হাজার টাকা জরিমানা প্রধানমন্ত্রীর ঈদ উপহার থেকে বঞ্চিত হলো ইসলামপুরের ৭ শতাধিক পরিবার কাচপুর চাঁদাবাজি বন্ধে ও যানজট নিরসনে হাইওয়ে পুলিশ জিরো টলারেন্স ওসি মোজাফফর মালয়েশিয়ায় রায়হানের মুক্তির জন্য আদালতে লড়বেন ফরাসি আইনজীবী নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের ঈদ উপহার রাজধানীর মিরপুরের পল্লবী থানায় বিস্ফোরণ আওয়ামীলীগের অভিযান।। কেন্দ্র থেকে উপজেলা সিদ্ধিরগঞ্জে পুলিশের অভিযানে ডাকাত ছিনতাইকারী মাদক ব্যবসায়ীসহ আটক-১২ সিদ্ধিরগঞ্জে ওমরপুর পশুর হাট নানা অনিয়মের অভিযোগ দুর্ভোগের সীমা নেই বিক্রেতাদের-উদাশিন ইজারাদার!

জামালপুরে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন

সংবাদদাতার নাম
  • প্রকাশ সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ১৪৩ দেখেছেন

জামালপুর প্রতিনিধি

জামালপুর জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠিত হয়েছে। ৭১ সদস্য বিশিষ্ট এই কমিটিতে সভাপতি করা হয়েছে এটিএন বাংলার সাংবাদিক লুৎফর রহমানকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে বাংলাদেশ জার্নালের সাংবাদিক সৈয়দ শওকত জামানকে।

বৃহস্পতিবার গঠিত এই কমিটি সাংবাদিক নির্যাতন প্রতিরোধ, সাংবাদিকদের অধিকার আদায় ও বিপদগ্রস্ত সাংবাদিকদের পাশে থাকবে। কমিটিতে সংবাদকর্মী ছাড়াও আইনজীবী, শিক্ষক, কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিককর্মী রয়েছেন। আগামি এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হবে।

নবগঠিত কমিটির সম্পাদক সৈয়দ শওকত জামান বলেন, সারাদেশে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়ত সাংবাদিকরা হামলা, মামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন। আমাদের সকলের উচিৎ এখনই স্বোচ্চার হয়ে নির্যাতিত ওই সাংবাদিকদের পাশে দাঁড়ানো। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার জন্য জেলা-উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেন, সাংবাদিক নির্যাতনের আতুড়ঘর খ্যাত জামালপুরের সাংবাদিকরা এই কমিটি গঠনের মধ্যদিয়ে আজ থেকে নির্যাতন প্রতিরোধের দিকে এগিয়ে যাবেন। সারাদেশের সাংবাদিকরা জামালপুরের পাশে থাকবে। এই কমিটি সারাদেশের সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে বিএমএসএফ’র পাশে থেকে কাজ করবে। সম্প্রতি জামালপুরে সাহসী সাংবাদিক শেলু আকন্দকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে দুই পা গুড়িয়ে দেয় চিহ্নিত সন্ত্রাসিরা। জীবনের নিরাপত্তা চেয়ে একযোগে ৫৩ জন সাংবাদিক জিডি করেছিল, যা সারাদেশে আলোচিত।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটিগুলো গণমাধ্যমকর্মীদের ওপর নির্যাতন, ছাটাই, মামলা-হামলার কারন অনুসন্ধান/ উদঘাটনেও ভূমিকা পালন করবে। এই কমিটি গঠনের মধ্যদিয়ে দেশে সাংবাদিক নির্যাতনের মাত্রা কমে আসবে বলেও বিএমএসএফ’র পক্ষ থেকে আশা করা হচ্ছে। সংগঠনের পক্ষ থেকে দেশের সকল জেলা উপজেলায় দ্রুত সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের আহ্বান জানান। নির্যাতিত ও সাংবাদিকবান্ধব ব্যক্তিদের নিয়ে কমিটি গঠনের জন্য গুরুত্বারোপ করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীতে আরোও সংবাদ
Copyright BY

themesba-lates1749691102