মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম :

আমরিকার প্রেসিডেন্ট ও কানাডার প্রধানমন্ত্রীর সাংবাদিকের উপর হামলা করার ক্ষমতা ছিলোনা ?

সংবাদদাতার নাম
  • প্রকাশ সময় : রবিবার, ৭ জুন, ২০২০
  • ১৬০ দেখেছেন

বিশ্বের বড় মাতাব্বর ও ক্ষমতাধর ব্যাক্তি আমরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রাম। পৃথিবীর এমন কোন লোক নেই তার ক্ষমতা সম্পকে জানেনা।তার ক্ষমতার হাত কত বড় লম্বা। আরেক দেশ কানাডা। সবাই কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রডুকে চিনেন। ক্ষমতার দাপটও জানেন।
আমরিকার নাগরিক জর্জ ফ্লয়েডের মৃত্যুর বিচারের দাবিতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভ নিয়ে আমরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রামের বিরুদ্ধে মামলাও হয়েছে। বিক্ষোভের ছবি সাংবাদিকরা তুলেছেন। খবরও প্রকাশ করেছেন। কিন্তু সেখানে সাংবাদিকের উপর হামলা হয়নি। ক্যামেরা ছিনতাই হয়নি। ক্যামেরার মেমোরি থেকে ছবিও ডিলেট করা হয়নি। মিথ্যা বিবৃতি দেননি । কিছু বলদের জন্য খুদ ভূষির ব্যবস্থাও হয়নি । করার সুযোগ ছিলো। কিন্তু আমরিকার প্রেসিডন্টে তা করেননি। তা হলে কি সাংবাদিকদের উপর হামলা, ক্যামেরা ছিনতাই, ছবি ডিলেট করার ক্ষমতা আমরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রামের ছিলোনা ? অবশ্যই ছিলো । তবে করেননি। তিনি আবাল না। তিনি অনেক দায়িত্ববান লোক। তিনি রাষ্ট্রের প্রেসিডেন্ট।তার ওজনে অনেক ভারি।
যুক্তরাজ্যের লন্ডনে হাজার হাজার মানুষ বর্ণবাদের বিরুদ্ধে এবং জর্জ ফ্লয়েডের মৃত্যুর বিচার দাবিতে বিক্ষোভ করে। বিক্ষোভ হয়েছে অস্ট্রেলিয়ার বড়ো শহরগুলোতে। সিডনির একটি আদালতের নিষেধাজ্ঞার পরও বিক্ষোভ হয়েছে ব্রিসবেনে। জাপানের টোকিওতে অনুষ্ঠিত বিক্ষোভে জর্জ ফ্লয়েডের হত্যার ঘটনায় নিন্দা জানানো হয়েছে। বর্ণবাদী আচরণের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে সাইপ্রাসে যুক্তরাষ্ট্র দূতাবাসের সামনে। কানাডায় আয়োজিত একটি বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুড। জাস্টিন ট্রডু মাটিতে হাটুঁ গেড়ে জনগণকে সম্মান জানিয়েছেন। সেই বিক্ষোভ ও জাস্টিন ট্রডুর জনতার কাছে সারেন্ডারের খবর, ছবি ছাপা হয়েছে। সেখানে ছবি ও খবর সংগ্রহ করতে কোন সাংবাদিককে হামলার শিকার হতে হয়নি। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রডু সাংবাদিকে হামলা করেননি। ক্যামেরা কেড়ে নেননি। তার সব কিছু করার ক্ষমতা ছিলো। কিন্তু কোন কিছুই করেননি। কারণ জাস্টিন ট্রডু আবাল না। বলদ না। তিনি দায়িত্বশীল নীতিবান ব্যাক্তি । চেয়ারের ওজন বুঝার ক্ষমতা তার আছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীতে আরোও সংবাদ
Copyright BY

themesba-lates1749691102