বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৫:৩৫ অপরাহ্ন

দানবীর আমানু হাজী ভিআইপি কামলা

সংবাদদাতার নাম
  • প্রকাশ সময় : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ১৭২ দেখেছেন

এম.শাহীন আল আমীন : জামালপুরের বকশীগঞ্জ উপজেলার দানবির, সমাজ সেবক, শিক্ষানুরাগি, সম্ভ্রান্ত পরিবারের সদস্য আলহাজ গাজী আমানুজ্জামান আমানু হাজী। এলাকার সাধারণ মানুষের কাছে তিনি একজন দানবীর। শিক্ষিক সমাজের কাছে তিনি একজন শিক্ষানুরাগি ব্যাক্তি। উচ্চ মহলের মানুষ গুলো জানেন গাজী আমানুজ্জামান আমানু হাজী একজন ভিআইপি। কিন্তু প্রেক্ষাপটে তিনি একজন কামলা। ধানকাটার কামলা। ফ্রি কামলা। পেটের দায়ে বা অভাবের তাড়নায় গাজী আমানুজ্জামান ধানকাটতে মাঠে নামেননি। তিনি ধানকাটার জন্য মাঠে নেমেছেন মানবিক কারণে। বিশ্ব বরেণ্য প্রধানমন্ত্রী শেক হাসিনার আহবানে সাড়া দিয়ে মানবতার টানে মধ্যবৃত্ত ও দরিদ্র কৃষকদের বিনামূল্যে ধান কেটে দিচ্ছেন। করোনা পরিস্থিতি মোকাবেলায় নিজ এলাকায় বকশীগঞ্জ উপজেলার বগারচর গ্রামে পরিবারের সদস্যদের নিয়ে মধ্যবৃত্ত কৃষেকের বিনামূল্যে ধান কেটে বাড়িতে নিয়ে দিচ্ছেন। গাজী আমানুজ্জামানের মত বিশিষ্ঠ্য ব্যাক্তিকে ধান কাটতে দেখে অণেকেই অবাগ হয়ে গেছেন। তার ধানকাটা দেখে তার সাথে ধানকাটার কাজে মাঠে নেমেছেন তার নিজ উদ্যোগে প্রতিষ্ঠিত আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

আলীরপাড়া গ্রামের ঐহিত্যবাহী গাজী পরিবারের পৃষ্ঠপোষকতায় প্রান্তিক কৃষকদের ধান কেটে দেওয়া কর্মসূচির আওতায় ২৮ মে বৃহস্পতিবার আলীর পাড়া গ্রামের কৃষক সোনাজল ও দেলোয়ার হোসেনের ৬০ শতাংশ ধান কেটে দেওয়া হয়।
ধান কাটা কর্মসূচিতে আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি প্রকৌশলী আলহাজ গাজী মো. আমানুজ্জামান, কলেজের অধ্যক্ষ নূরজাহান বেগম লাকী, সাবেক অধ্যক্ষ হেলাল উদ্দিন খান সহ কলেজের শিক্ষক-শিক্ষার্থী, স্কাউট সদস্যরা অংশ গ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীতে আরোও সংবাদ
Copyright BY

themesba-lates1749691102