মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ১০:২৫ অপরাহ্ন
শিরোনাম :

কেন্দুয়া মডেল প্রাথমিক বিদ্যালয়ের পরিবেশ নষ্ট করছে অবৈধ দোকানপাঠ

সংবাদদাতার নাম
  • প্রকাশ সময় : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৮৭ দেখেছেন

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : কেন্দুয়া উপজেলা সদরে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়টির সুষ্ঠু পরিবেশ নষ্ট করছে বিদ্যালয়টির সামনের দেয়াল ঘেসে বসা অবৈধ দোকানপাঠ। দেয়ালের পাশে রাস্তায় এই দোকানপাঠ বসার ফলে বিদ্যালয়টির নান্দনিক সৌন্দর্য্য ও প্রতিনিয়ত নষ্ট করছে পরিবেশ। কিন্তু দীর্ঘদিন ধরে এই অবৈধ দোকানপাঠ চলে আসলেও প্রতিকারের যেন কোন ব্যবস্থাই নেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ভূঞা জানান, ১৯৩৮ সালে প্রতিষ্ঠিত প্রাচীন এই বিদ্যালয়টিতে অনেক মেধাবী ছাত্র-ছাত্রী লেখাপড়া করে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে কর্মরত আছেন। দেয়াল ঘেষে দোকানপাঠ বসার ফলে পরিবেশতো অবশ্যই নষ্ট হচ্ছে তবে দেয়ালের ওপর দিয়ে যেসব চালা তৈরি করা হয়েছিল তা বলতে বলতে সেগুলো এখন সরিয়ে নিয়েছে।

স্থানীয় অভিভাবকরা জানান, বিদ্যালয়টির দেয়াল ঘেষে দোকানপাঠ বসার ফলে একদিকে যেমন সুন্দর্য্য নষ্ট হচ্ছে অপর দিকে নষ্ট হচ্ছে পরিবেশ। দেয়ালটিতে গুনী মনিষীদের অনেক বানী লেখার সুযোগ থাকলেও দোকান পাঠ বসার ফলে দেয়ালটি আবদ্ধ হয়ে আছে। তাছাড়া এখানে দোকানপাঠে সারাক্ষন বেচাকেনার ফলে কথাবার্তার শব্দে শিক্ষার্থীদের পাঠ গ্রহণের ক্ষেত্রেও কিছু অসুবিধা সৃষ্টি করে।

জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিয়াউল হক বলেন, দোকানপাঠের ফলে পরিবেশতো নষ্ট হচ্ছেই তবে এসব দেখার দায়িত্ব পৌরসভার। পৌরসভা উদ্যোগ নিলে দোকানপাঠ সরিয়ে দেয়ালটিতে বিভিন্ন নান্দনিক কার্যক্রম শুরু করা যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীতে আরোও সংবাদ
Copyright BY

themesba-lates1749691102